Advertisements


আগামী ১৮ ঘন্টার মধ্যে বৃষ্টি বা বজ্রবৃষ্টির সম্ভাবনা | ২০সে ফেব ২০২৩ বিকাল ৫টা

বৃষ্টি বলয় জুই, ২১ তারিখ থেকে শুরু হওয়ার কথা বলা হলেও ২০ তারিখ রাত থেকেই রংপুর বিভাগের উত্তর পূর্বাঞ্চলের কিছু এলাকায় এবং ময়মনসিংহ ও সিলেট বিভাগের উত্তর অংশ দিয়ে বৃষ্টি বলয় জুই এর প্রভাব শুরু হতে পারে। এতে রংপুর বিভাগের কুড়িগ্রাম, লালমনিরহাট, গাইবান্ধা ও এর পার্শ্ববর্তী এলাকায় মেঘের সঞ্চার হতে পারে যা অলরেডি প্রক্রিয়াধীন রয়েছে। একই সাথে শেরপুর সহ ময়মনসিংহ, নেত্রকোনা, সুনামগঞ্জ ও সিলেট জেলার উত্তরাংশেও মেঘের সঞ্চার হতে পারে রাতে বা সকালে। মেঘালয় ও তৎসংলগ্ন এলাকায় অলরেডি বৃষ্টি বা বজ্রবৃষ্টি চলছে।
.
উক্ত মেঘের কারণে এসব অঞ্চলের কোথাও কোথাও হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি বা বজ্র বৃষ্টি হতে পারে। মূলত বৃষ্টি বলয় জুই এর প্রভাব আগামীকাল থেকেই দেশের অভ্যন্তরে বিস্তার লাভ করতে পারে মূলত বেশি সক্রিয় অঞ্চলে। বিস্তারিত জানতে বৃষ্টি বলয় জুই এর আপডেট দেখুন।
এই আপডেটটি মূলত আগামীকাল সকাল পর্যন্ত সময়ের জন্য প্রযোজ্য। আগামীকাল সকালে নতুন আপডেট করা হবে ইনশাল্লাহ। আর পূর্বাভাস চলাকালীন সময়ে সব জায়গায় যে বৃষ্টি হবে এমনটা নয়। চিহ্নিত এলাকাগুলোতে মূলত বিক্ষিপ্তভাবে এক পশলা বৃষ্টি হতে পারে বা বজ্র বৃষ্টি হতে পারে উপরোক্ত সময়ে। তবে এ সময় বাংলাদেশের বেশিরভাগ এলাকাই বৃষ্টিহীন থাকতে পারে।
ধন্যবাদ, © Bangladesh Weather Observation Team- BWOT
Image: INSAT, IMD

Advertisements


Advertisements