Advertisements


বৃষ্টি বলয় জুই ২ সর্বোচ্চ সক্রিয়, আজকেও রাতের মধ্যে অধিকাংশ এলাকায় বৃষ্টির সম্ভাবনা

বৃষ্টি বলয় জুঁই ২ এর পূর্বাভাস অনুযায়ী গতকাল(১৯) ও  আজ ২০শে মার্চ বৃষ্টি বলয় জুই ২ দেশের সর্বোচ্চ সক্রিয় রয়েছে। বর্তমানে দেশের পশ্চিমে ও উত্তর মধ্য অঞ্চলে বেশ ভালো মেঘের সঞ্চারণ হচ্ছে।  অনুকূল পরিবেশ থাকার কারণে উক্ত মেঘের খন্ডগুলো আজকেও শক্তিশালী ও বড় হতে পারে।  এবং দেশের অন্যত্র নতুন নতুন মেঘের সঞ্চারণ হতে পারে।  এবং আজকেও দেশের বাইরে ভারতে মেঘ সৃষ্টি হয়ে তা দেশে প্রবেশ করতে পারে। 

আমরা ধারণা করছি, , আজ বিকাল ৫ টা থেকে পরবর্তী ১২-১৮ ঘণ্টার মধ্যে রাজশাহী, রংপুর, ময়মনসিংহ , ঢাকা, সিলেট, চট্টগ্রাম বিভাগের অধিকাংশ এলাকায় এবং খুলনা ও বরিশাল বিভাগের অনেক এলাকায় কিছুটা দমকা অথবা ঝড়ো হওয়া সহ বৃষ্টি ও বজ্রবৃষ্টির সম্ভাবনা রয়েছে। এ সময় কোথাও কোথাও মাঝারি থেকে ভারী বৃষ্টি/বর্ষণের সম্ভাবনা থাকছে। অনেক এলাকায় ঝড় ছাড়াই বৃষ্টি হতে পারে।

সেই সাথে উক্ত অঞ্চল সমূহের অল্প কিছু এলাকায় বিক্ষিপ্তভাবে শিলাবৃষ্টির সম্ভাবনা রয়েছে।  সুতরাং সবাই উক্ত সময়ে প্রয়োজনীয় ব্যবস্থা নিয়ে রাখুন।  এলাকা ভিত্তিক স্থানীয় বৃষ্টিপাতের সম্ভাবনা অনুযায়ী আপনাদেরকে তাৎক্ষণিক আপডেট প্রদান করা হবে। সুতরাং আমাদের পেইজে এবং ওয়েবসাইট এ নজর রাখুন।

ধন্যবাদ, Bangladesh Weather Observation Team- BWOT
আপডেটঃ  ২০শে মার্চ ২০২৩, বিকাল ৫ টা ৩০ মিনিট


Advertisements


Advertisements